LEDP Professional Outsourcing Training

মুজিববর্ষে ৪০,০০০ তরুণ-তরুণীকে লার্নিং অ্যান্ড আর্নিং  (LEDP Professional Outsourcing Training) এর প্রশিক্ষণ দিচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। 20,000 টাকা বেশি মূল্যের কোর্স আপনি পেতে পাড়েন সম্পূর্ণ ফ্রিতে। করোনাকালীন মহামারিতে আপনি ঘরে বসে না থেকে এই তিনটি কোর্সের যে কোন একটি করতে পারেন।শুধু আপনার একটি কম্পিউটার, ইন্টারনেট থাকলেই হবে। বাংলাদেশের যে কোন জেলা থেকে আপনি কোর্সটি করতে পারবেন। কোর্সগুলো হলো নিম্নরূপঃ

  1. গ্রাফিক্স ডিজাইন
  2. ডিজিটাল মার্কেটিং 
  3. ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট

আমাদের দেশের তরুণ-তরুণীকে আউটসোর্সিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধি করে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে আইসিটি বিভাগের আওতায় লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় LEDP Professional Outsourcing Training প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট এবং ডিজিটাল মার্কেটিং বিষয়ে ফাউন্ডেশন ও স্পেশালাইজেশন প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণকালে হাতে কলমে প্রশিক্ষণের পাশাপাশি আউটসোর্সিং বিষয়ে প্রকল্পভিত্তিক কাজ করার সুযোগ থাকবে।আপনি এই প্রশিক্ষণ নিয়ে নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

Registration & Online Exam:

Step-01: Registration
• Fillup the online registration form. During the registration you need to select the district name where you want to do the training course, choose the course name, Basic personal information, Email ID, Mobile Number, National ID or Birth registration Number, parmament address and passport size photograph etc.
• Submit the registration.

Step-02: Online Examination

• After submission of online registration form a set of randon question will be view with basic IT and English language.
• A Timer will view the remaining time.
• Select the right answer from multiple choice questions within the time.
• Click the Finish Exam button.
• You will show the result.

বিস্তারিত তথ্যের জন্য ক্লিক করুন: http://www.ictd.gov.bd/

Apply Now

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *